ক্রাইম রিপোর্টার | জয়পুরহাটঃ জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলার বানাইচ আলীপুর গ্রামের এক শিশুকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় জহুরুল ইসলাম (৩৫) নামে এক যুবককে যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক রস্তম আলী এ রায় দেন। জহুরুল ইসলাম জেলার ক্ষেতলাল উপজেলার বানাইচ আলীপুর গ্রামের মহর আলীর ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৫ সালের ১২ই এপ্রিল বিকেলে ওই গ্রামের জহুরুল ইসলাম ১২ বছর বয়সী ৭ম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষণের শিকার ওই শিশুর পিতা বাদী হয়ে ১৪ই এপ্রিল/২০০৫ তারিখে ক্ষেতলাল থানায় মামলা করেন। পরর্তীতে আসামী গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে উচ্চ আদালত থেকে জামিন নেন আসামী জহুরুল। এরপর থেকে আসামী পলাতক।

সরকারি পক্ষের আইনজীবী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এ্যাডঃ ফিরোজা চৌধুরী বলেন, অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা বাদীকে প্রদানের আদেশ দেন বিচারক। রায় ঘোষণার সময় পলাতক ছিলেন জহুরুল ইসলাম।